Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৪ ডিসেম্বর ২০১৯

উচ্চচাপ গ্রাহকদের জন্য অটোমেটিক মিটার রিডিং (AMR) সিস্টেম উদ্বোধন


প্রকাশন তারিখ : 2019-11-28
 
ডিপিডিসি উচ্চচাপ গ্রাহকদের জন্য অটোমেটিক মিটার রিডিং (AMR) সিস্টেম প্রবর্তন করেছে। ৫০ কি. এর উর্দ্ধে গ্রাহকদের বিশেষ করে শিল্প গ্রাহদের একক মিটার রিডিং এর ক্ষেত্রে এটি প্রযোজ্য। জি পি আর এস কানেকটিভিটি ব্যবহার করে গ্রাহকের এ এম এর (AMR) মিটার হতে ওয়ার্ক ফ্লো-এর মাধ্যমে মিটারের ডাটা সার্ভারে সংগ্রহ করে বিলিং প্রসেস করা হয়। অটোমেটিক মিটার রিডিং-এর ফলে মিটার রিডিং এর জন্য গ্রাহক প্রাঙ্গণে রিডিং নেওয়ার কোন প্রয়োজন হয় না। অনলাইনে মিটার রিডিং নিয়ে বিল প্রসেস কর হয়।

অদ্য ২৮/১১/২০১৯ খ্রি.তারিখ বেলা ১২:০০ ঘটিকায় বিদ্যুৎ ভবনে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)-এর সম্মেলন কক্ষে উচ্চচাপ গ্রাহকদের জন্য স্থাপিত AMR-এর একটি ওয়েবপেজ বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব ড. আহমদ কায়কাউস, কর্তৃক উদ্বোধন করা হয়। অনুষ্ঠানের শুরুতে ডিপিডিসি’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান এএমআর ওয়েবপেজ সংক্রান্ত একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশন উপস্থাপন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব মোহাম্মদ শফিকউল্লাহ, চেয়ারম্যান, ডিপিডিসি পরিচালনা পর্ষদ। অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন জনাব খালেদ মাহমুদ, চেয়ারম্যান, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, পল্লী বিদ্যুতায়ন বোর্ড এর চেয়ারম্যান, বিদ্যুৎ বিভাগ ও ডিপিডিসি’র উদ্ধতর্ন কর্মকর্তাবৃন্দ।

ওয়েবপেজের ব্যবহার
ওয়েব ব্রাউজারের এড্রেসবারে গিয়ে amr.dpdc.org.bd/amr লিখে Enter করে ব্যবহারকারী কাস্টমার বাটনে ক্লিক করে গ্রাহক নম্বর প্রদান করে খুব সহজে সংশ্লিষ্ঠ গ্রাহকের বিদ্যুৎ ব্যবহার, বিল পরিশোধ, মিটার রিডিং ও পূর্ববর্তী বছরের সকল তথ্য পাওয়া যাবে। এছাড়া www.dpdc.gov.bd ওয়েবে গিয়ে অভ্যন্তরিণ ই-সেবায় এএমআর কনজাম্পশন ও পেমেন্ট তথ্যে ক্লিক করলেও এ ওয়েবপেজে প্রবেশ করে যাবে ।