Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৬ August ২০২৩

" সহজতর চার্জিং, দূষণমুক্ত ড্রাইভিং " এ প্রতিপাদ্য নিয়ে EV (বৈদ্যুতিক গাড়ি) চার্জিং স্টেশন স্থাপন কার্যক্রম সম্প্রসারণের মাধ্যমে পরিবেশ বান্ধব ও সাশ্রয়ী যোগাযোগ ব্যবস্থা বিনির্মাণে কাজ করে যাচ্ছে ডিপিডিসি


প্রকাশন তারিখ : 2023-08-16

" সহজতর চার্জিং, দূষণমুক্ত ড্রাইভিং " এ প্রতিপাদ্য নিয়ে EV (বৈদ্যুতিক গাড়ি) চার্জিং স্টেশন স্থাপন কার্যক্রম সম্প্রসারণের মাধ্যমে পরিবেশ বান্ধব ও সাশ্রয়ী যোগাযোগ ব্যবস্থা বিনির্মাণে কাজ করে যাচ্ছে ডিপিডিসি।
এরই ধারাবাহিকতায় আজ ১৬ আগস্ট ২০২৩ খ্রি. ডিপিডিসি'র সহায়তায় বাংলাদেশে প্রথমবারের মতো বাণিজ্যিকভাবে EV( বৈদ্যুতিক গাড়ি) চার্জিং স্টেশন এর যাত্রা শুরু করলো Progress Motors Imports Limited. চার্জিং স্টেশনটির শুভ উদ্বোধন করেন বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব ও চেয়ারম্যান, ডিপিডিসি জনাব মোঃ হাবিবুর রহমান।
এ লক্ষ্যে আজ ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) ও Progress Motors Imports Limited এর মধ্যে EV (বৈদ্যুতিক গাড়ি) চার্জিং স্টেশন নির্মাণে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ডিপিডিসি'র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান এর সভাপতিত্ত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ বিভাগের সম্মানিত সিনিয়র সচিব, জনাব মোঃ হাবিবুর রহমান, বিপিএএ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মুনীরা সুলতানা, এনডিসি, চেয়ারম্যান (গ্রেড-১), টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি কর্তৃপক্ষ (স্রেডা) এবং জনাব মোঃ হাসিব উদ্দিন, নির্বাহী পরিচালক (অর্থ), Progress Motors Imports Limited.
পরিবেশ বান্ধব বৈদ্যুতিক গাড়ি চার্জিং স্টেশন নির্মাণে ডিপিডিসি'র সহায়তা গ্রহণ করুন। তেল ও গ্যাসচালিত যানবাহন কে বিদায় করুন, বৈদ্যুতিক গাড়ি ব্যবহার করুন।