Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৪ ফেব্রুয়ারি ২০২২

ডিপিডিসি ও ভূমি মন্ত্রণালয়ের মধ্যে সমঝোতা স্মারক সই


প্রকাশন তারিখ : 2022-02-14

১৩ ফেব্রুয়ারি ২০২২, রবিবার ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) ও ভূমি মন্ত্রণালয়ের মধ্যে নিবন্ধনের মাধ্যমে জমির দলিলের সঠিকতা যাচাইয়ের বিষয়ে একটি সমঝোতা স্মারক সই হয়েছে। এ সমঝোতা স্মারকের মাধ্যমে বিদ্যুৎ ব্যবস্থাপনায় ডিজিটাল প্রযুক্তি ব্যবহার ও উন্নত গ্রাহক সেবা নিশ্চিতকরণের ক্ষেত্রে একধাপ এগিয়ে গেল ডিপিডিসি।
এই সমঝোতা স্মারকের আওতায় ডিপিডিসি বিদ্যুৎ সংযোগ প্রদানের ক্ষেত্রে ভূমি মন্ত্রণালয় কর্তৃক প্রস্তুতকৃত ডেটাবেইজ থেকে এপিআই এর মাধ্যমে বিদ্যুৎ সংযোগের জন্য আবেদনকৃত জমির দলিল ও নামজারির সঠিকতা এবং জমির মালিকের নাম, মিউটেশনের কেস নম্বর, মিউটেশনের বছর, মৌজা, খতিয়ান, দাগ নম্বর, খাজনা প্রভৃতি সম্পর্কিত তথ্য যাচাই করতে পারবে। এবং ভূমি মন্ত্রণালয় ডিপিডিসি’র ডেটাবেইজ থেকে গ্রাহকের বিদ্যুৎ সংযোগের ধরন সম্পর্কিত তথ্য জানতে পারবে।
ভূমি মন্ত্রণালয়ের পক্ষে প্রদীপ কুমার দাস, অতিরিক্ত সচিব (মাঠ প্রশাসন) (অ.দা.) এবং ডিপিডিসি’র পক্ষে মোঃ আসাদুজ্জামান, উপ-সচিব ও কোম্পানি সচিব, ডিপিডিসি সমঝোতা স্মারকে সই করেন। এসময় ভূমি মন্ত্রণালয়ের সচিব মোঃ মোস্তাফিজুর রহমান পিএএ, ডিপিডিসি’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান সহ ভূমি মন্ত্রণালয় ও ডিপিডিসি’র উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।