Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১২ August ২০২০

নারায়ণগঞ্জস্থ ফতুল্লায় নবনির্মিত ১৩২/৩৩ কেভি জিআইএস গ্রীড উপকেন্দ্রটি উদ্বোধন


প্রকাশন তারিখ : 2020-05-20

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের মধ্যেও গ্রাহকসেবার মান বাড়াতে নিরলস পরিশ্রম করে যাচ্ছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। এরই অংশ হিসেবে ডিপিডিসি কর্তৃক বাস্তবায়নাধীন “কন্সট্রাকশন অব নিউ ১৩২/৩৩ কেভি এন্ড ৩৩/১১ কেভি সাব-স্টেশনস আন্ডার ডিপিডিসি” শীর্ষক প্রকল্পের আওতায় উন্নয়ন সহযোগী সংস্থা Agence Française De Développement (AFD) এর ঋণ সহায়তায় নারায়ণগঞ্জস্থ ফতুল্লায় নবনির্মিত ১৩২/৩৩ কেভি জিআইএস গ্রীড উপকেন্দ্রটি উদ্বোধন হলো আজকে।
ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপকেন্দ্রটি উদ্বোধন করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। এ সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত ছিলেন ড. সুলতান আহমেদ, সচিব, বিদ্যুৎ বিভাগ; মোহাম্মদ শফিকউল্লাহ, চেয়ারম্যান ডিপিডিসি পরিচালনা পর্ষদ ও অতিরিক্ত সচিব, বিদ্যুৎ বিভাগ; রহমত উল্লাহ্ মোঃ দস্তগীর, অতিরিক্ত সচিব (পরিকল্পনা), বিদ্যুৎ বিভাগ, মোহাম্মদ হোসাইন, মহাপরিচালক, পাওয়ার সেল, ডিপিডিসি’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান, ডিপিডিসি’র নির্বাহী পরিচালকবৃন্দ, ছরোয়ারে কায়নাত মোঃ নূর, প্রধান প্রকৌশলী, গ্রীড ও এন্ড এম, জনাব মোঃ গিয়াস উদ্দিন জোয়ার্দার এবং প্রকল্প সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তা।
নবনির্মিত ১৩২/৩৩ কেভি জিআইএস গ্রীড উপকেন্দ্রটি উদ্বোধনের ফলে ফতুল্লা, পঞ্চবটি, এনায়েতনগর, বিসিকসহ নারায়ণগঞ্জ ও এর পার্শ্ববর্তী এলাকায় ক্রমবর্ধমান বিদ্যুতের চাহিদা পূরণে চালুকৃত ২×৮০/১২০ এমভিএ ক্ষমতা সম্পন্ন এই জিআইএস উপকেন্দ্রটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।